স্বর্ণপদক পেলেন ভোক্তার ডিজি

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: এ বছর সরকারি পরিষেবা খাতে (সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ভোক্তা-অধিকার সংরক্ষণ বিষয়ে গণসচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম ব্যাপক প্রচারণার জন্য) বিশেষ অবদান রাখার জন্য ড. এম এ ওয়াজেদ মিয়া ১১তম আন্তর্জাতিক স্বর্ণপদক পেয়েছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান।

মঙ্গলবার বিকালে জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী হলরুমে  ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী ও ড. এম এ ওয়াজেদ মিয়া ১১তম আন্তর্জাতিক স্বর্ণপদক পুরস্কার ২০২১ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ. ক. ম. মোজাম্মেল হক এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ড. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ভারতের পশ্চিমবঙ্গ নারী কমিশনের চেয়ারপারসন লীনা গাঙ্গুলী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. এম এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি এ. কে. এম. ফরহাদুল কবির।

পুরস্কৃত হয়ে অনুষ্ঠানে তাঁর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে ভোক্তার ডিজি বলেন, কাজের স্বীকৃতি সবসময় আনন্দের হয় এবং আরও ভালো কাজ করার অনুপ্রেরণা দেয় সাথে দায়িত্ববোধও বাড়িয়ে দেয়। এ পুরস্কার আমার দায়িত্ব বাড়িয়ে দিয়েছে।

তিনি আরও বলেন, আমি মনে করি মাননীয় প্রধানমন্ত্রী যে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছেন তা সুষ্ঠু বিজ্ঞান চর্চার মাধ্যমেই সম্ভব।

উল্লেখ্য, বর্ণিত অনুষ্ঠানে অধিদপ্তরের মহাপরিচালকসহ নিজ নিজ ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জনকারী এবং বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এমন ৮ জন দেশি ও বিদেশি সম্মানিত ব্যক্তিকে পুরস্কৃত করা হয়।

আরইউ

Related posts:

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ে ব্যবসায়ী-ভোক্তা অধিকারের সভা রোববার
বায়ু দূষণ: ঢাকায় ১১ যানবাহন-প্রতিষ্ঠানকে জরিমানা
'ভোক্তা-অধিকার সংরক্ষণে প্রয়োজন সচেতনতা'
নিরাপদ খাদ্যের জন্য সবাইকে সচেতন হতে হবে: গোলাম রহমান
‘আমরা ঢাকাবাসীকে পূর্ণভাবে জলমগ্নতা থেকে মুক্ত রাখতে পেরেছি’
'ভোক্তা-অধিকার আইনের আধুনিকায়ন প্রয়োজন'
বাজারে প্রতিযোগিতা থাকলে ভোক্তা সঠিক মূল্যে পণ্য পাবে: ক্যাব সভাপতি
দেশে এমন কোনো বিদেশি কসমেটিকস নেই যেটি নকল হয় না: ভোক্তার ডিজি
'ভোক্তা-অধিকার সংরক্ষণে প্রয়োজন ভোক্তাদের সচেতনতা'
নিরাপদ খাদ্য নিশ্চিতে ব্যবসায়ী, সরকারি দপ্তর ও ভোক্তাদের সমন্বিত উদ্যোগের তাগিদ